অবিকল পুরুষাঙ্গের মত আকৃতির মাছ, তুমুল ভাইরাল অদ্ভুত এই প্রাণীর ছবি

আমরা সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক অদ্ভুত প্রাণী, প্রজাতি তাদের আচরণ,কাণ্ডকারখানা ইত্যাদি দেখে থাকি এবং জেনে থাকি। এই সোশাল মিডিয়ার মাধ্যমে আমরা অনেক অজানা তথ্য সংগ্রহ করে থাকি , আজ আপনারা এমন এক অদ্ভুত প্রাণীর কথা জানলে অবাক হয়ে যাবেন তাদের বিষয়ে তথ্য গুলো শুনলে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় খুব ভাইরাল হয়েছে একটি অদ্ভুত একটি প্রাণীর ছবি। অনেক লোক আছেন যারা নিয়মিত সাগরকে পরিষ্কার করতে সমুদ্রের নীচে যান, এরকম একজন হলেন জোশি জোন্স, আটচল্লিশ বছর বয়স। সর্বপ্রথম এই অদ্ভূত প্রাণী টি নজরে পড়ে জশি জন্সের, অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়ার রাই ফ্রন্ট সৈকতের কাছে সমুদ্রের তলদেশে তিনি এই অদ্ভুত প্রাণীটি দেখেছিলেন। অবিকল পুরুষাঙ্গের মত দেখতে সুতরাং এই অদ্ভুত প্রাণীর নাম দেওয়া হয়েছে ‘পেনিস ফিশ’।

 

জোসি বলেন যে তিনি প্রায় ১০ বছর ধরে সমুদ্র পরিষ্কার করছেন। প্রতিনিয়ত নিয়মমাফিক সমুদ্রের তলায় তিনি পরিষ্কার করতে যায় ফলস্বরূপ, ডুবো প্রাণীরা একটি স্বাস্থ্যকর এবং পরিষ্কার পরিবেশে বাস করতে পারে। এবং এবার এমনটি করার সময় তিনি এই অদ্ভুত প্রজাতির পেনিস ফিশের দেখা পান।

জানা গেছে যে তারা সমুদ্রের নীচে বাস করে। বিজ্ঞানীরা সমুদ্রের এই অদ্ভুত প্রাণীকে প্রয়াপুলিডা বলেছেন। এই অদ্ভুত প্রাণীটি সমুদ্রের মাটির নিচে থাকে। বিশেষজ্ঞদের মতে কোন এক প্রবল ঝড়ের কারণে এই প্রাণীরা বেরিয়ে এসেছে মাটির তলা থেকে। সংবাদ সূত্রে খবর, গত বছর ক্যালিফোর্নিয়ার একটি সাগরে এই প্রাণীটি দেখা গেছে। জোসি ছবিগুলো ক্যামেরা বন্দী করে সোশ্যাল মিডিয়ায় আপলোড করতেই সঙ্গে সঙ্গেএটি নেট ওয়ার্ল্ডে ভাইরাল হয়ে যায়।